শনিবার, ১৩ জুলাই, ২০২৪, ২৯ আষাঢ়, ১৪৩১
Live TV
সর্বশেষ

মাদারীপুরের শিবচরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় তিন প্রার্থীর বিজয়

দৈনিক দ্বীনের আলোঃ
২৪ এপ্রিল, ২০২৪, ১:৪১ পূর্বাহ্ণ | 18
মাদারীপুরের শিবচরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় তিন প্রার্থীর বিজয়
২৪ এপ্রিল, ২০২৪, ১:৪১ পূর্বাহ্ণ | 18

মাহমুদুল হাসান রনি মাদারীপুর প্রতিনিধি :

প্রথম দফা উপজেলা পরিষদ নির্বাচনে মাদারীপুরের শিবচর উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একজন করে প্রার্থী থাকায় তিন জনই বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেছে জেলা নির্বাচন কর্মকর্তা। আজ মঙ্গলবার দুপুরে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে এ ঘোষণা দেন তিনি। এছাড়াও মাদারীপুর সদর ও রাজৈর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতি যদি প্রার্থীদের মধ্যে প্রত্যেক বরাদ্দ দেয়া হয়।

এর আগে শিবচর উপজেলা পরিশোধ নির্বাচনে গত সোমবার তিন পদে অন্য সব প্রার্থী প্রর্থিতা প্রত্যাহার করায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় তিন প্রার্থীকে বিজয় ঘোষনা করেন জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা আহমেদ আলী। এছাড়া একই দফায় মাদারীপুর সদর ও রাজৈর উপজেলায় সব পদেই প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, মাদারীপুরের শিবচর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ডাঃ মো.সেলিম মিয়া ও ফাহিমা আক্তার নামে ২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এদের মধ্যে ফাহিমা আক্তার সোমবার প্রার্থিতা প্রত্যাহার করেন। ভাইস চেয়ারম্যান পদে বিএম আতাউর রহমান (আতাহার) ও মো. মনিরুজ্জামান মনির মনোনয়নপত্র দাখিল করলেও মো. মনিরুজ্জামান মনির প্রার্থিতা প্রত্যাহার করেছেন। ফলে বিএম আতাউর রহমান (আতাহার) একক প্রার্থী হওয়ায় ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করেন। একইভাবে মহিলা ভাইস চেয়ারম্যান পদে আয়শা সিদ্দিকা ও শিফাতুন হক অহনা দুই জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করলেও শিফাতুন হক অহনা প্রার্থীতা প্রত্যাহার করেছেন। ফলে এই পদেও আয়শা সিদ্দিকা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয় ।

এব্যাপারে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা আহমেদ আলী বলেন, ‘গতকাল শেষ দিনে শিবচর উপজেলায় ৩জন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। যে কারণে তিন পদে তিন জন প্রার্থী থাকায় ভোটগ্রহণ হবে না। তিন জনই বিনা প্রতিযোগিতায় নির্বাচিত হয়েছেন। অন্য দুটি উপজেলায় প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হবে। সব ধরণের প্রস্তুতি নেয়া হয়েছে। তাদের মধ্যে আজ প্রতি বরাদ্দ দেয়া হয়েছে। যেন স্বচ্ছতার ভিত্তিতে নির্বাচন হয়, সেদিকে আমাদের নজর আছে।’

error: Content is protected !!