শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪, ১০ কার্তিক, ১৪৩১
Live TV
সর্বশেষ

টাঙ্গাইল আল-ইকরা ফাউন্ডেশন বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

মোঃ মিজানুর সরকার ( সিনিয়র রিপোর্টার)
২৬ অক্টোবর, ২০২৪, ৩:১৩ অপরাহ্ণ | 35
টাঙ্গাইল আল-ইকরা ফাউন্ডেশন বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত
২৬ অক্টোবর, ২০২৪, ৩:১৩ অপরাহ্ণ | 35

উৎসব মূখর পরিবেশে সম্পূর্ণ হয়েছে টাঙ্গাইল ভূঞাপুর নিকরাইল সামাজিক, শিক্ষামূলক ও ছাত্র ছাত্রীর কল্যাণমূলক প্রতিষ্ঠান আল ইকরা ক্যাডেট মাদ্রাসা টাঙ্গাইল এর ২০২৪ সেশনের মেধা মূল্যায়ন পরীক্ষা।

আজ শনিবার (২৬ অক্টোবর) খাসবিয়ারা দাখিল মাদ্রাসায় সকাল ৯:৩০ ঘটিকায় পরীক্ষা শুরু হয়ে বেলা ১১:৩০ মিনিটে শেষ হয়।

উপজেলার অর্ধশতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৭০০ শিক্ষার্থী এই মেধা মূল্যায়ন পরীক্ষায় অংশগ্রহণ করেন। আগত অভিভাবক শিক্ষার্থী ও শিক্ষকমন্ডলী এই মেধা মূল্যায়ন পরীক্ষার আয়োজনকে সাধুবাদ জানিয়ে সামনের দিনগুলোতে শিক্ষার্থীর মেধা চিন্তাধারার বিকাশ সাধনে এমন কার্যক্রমে অংশগ্রহণ ও সহযোগিতা করবেন বলে জানান।

এ সময় পরীক্ষা পরিদর্শনে উপস্থিত ছিলেন আল- ইকরা ক্যাডেট মাদ্রাসা প্রতিষ্ঠানের পরিচালক আল-আমিন বিশ্বাস এবং খাসবিয়ারা দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মোঃ নুরনবী।আরো পরিচালকদের মধ্যে ছিলেন মোহাম্মদ আলী, মোঃ রাসেল, মোঃ নাজমুল হাসান, মোঃ মুস্তাফিজুল রহমান, মোঃ শাহাদত হোসেন।

পরিদর্শন শেষে আলামিন বিশ্বাস বলেন আমরা বিশ্বাস করি শিক্ষার্থীদের সঠিক দিকনির্দেশনা ও পরিচর্যা করতে পারলে তারা শুধু দেশ নয় আন্তর্জাতিক অঙ্গনেও দেশের ভাবমূর্তি উজ্জ্বল করবে ইনশাআল্লাহ।

বৃত্তি পরীক্ষায় সার্বিক বিষয় নিয়ে আল- ইকরা ক্যাডেট মাদ্রাসা এর পরিচালক আল-আমিন বিশ্বাস বলেন শিক্ষার্থীদের মেধা চিন্তাধারা বিকাশিত করার লক্ষ্যে বর্ষ পরিক্রমায় আল- ইকরা ক্যাডেট মাদ্রাসা টাঙ্গাইল শিক্ষাবৃত্তি সংবর্ধনা তথ্য প্রযুক্তি প্রশিক্ষণ স্বাস্থ্য সচেতনতা ক্রিয়া সাহিত্য সংস্কৃতি বৃক্ষরোপণ কর্মসংস্থান মানব উন্নয়ন প্রকল্পের মত অনেক প্রকল্প সফলভাবে বাস্তবায়ন করার জন্য কাজ করেছে।

তিনি আরো বলেন বর্তমান টাঙ্গাইল ভূঞাপুর প্রায় সব সুনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষার্থীরা অংশগ্রহণ করে থাকে। আজকের শিক্ষার্থীদের আগামী দিনের যোগ্য নাগরিক হিসেবে গড়ে ওঠার শ্রেষ্ঠত্ব প্রমাণ করার লক্ষ্যে এমন বৃত্তি প্রকল্প আয়োজন করার মাধ্যমে আমরা উৎসাহ প্রদান করে থাকি।