শনিবার, ১৩ জুলাই, ২০২৪, ২৯ আষাঢ়, ১৪৩১
Live TV
সর্বশেষ

পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে ধর্মপ্রাণ মুসলমানদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ

দৈনিক দ্বীনের আলোঃ
১৬ জুন, ২০২৪, ৯:৪৯ অপরাহ্ণ | 72
পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে ধর্মপ্রাণ মুসলমানদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ
১৬ জুন, ২০২৪, ৯:৪৯ অপরাহ্ণ | 72

 

মোঃ মুকুল হোসেন “সহঃ বার্তা সম্পাদক”
“দৈনিক দ্বীনের আলো” সংবাদপত্র….

পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে কুষ্টিয়াসহ সারা বাংলাদেশের ধর্মপ্রাণ মুসলমানদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ।
ত্যাগের মহিমায় মহিমান্বিত প্রতি বছর ঈদুল আযহা আমাদের মাঝে ফিরে আসে। ঈদুল আযহার অর্থ ‘ত্যাগের উৎসব’। ঈদুল আযহার উৎসবের একটি অঙ্গ হচ্ছে কুরবানী। কুরবানী হলো চিত্তশুদ্ধি ও পবিত্রতার একটি মাধ্যম। স্বার্থপরতা পরিহার করে মানবতার কল্যাণে নিজেকে উৎসর্গ করা কোরবানীর মহান শিক্ষা। মানবিক মূল্যবোধে উদ্ভাসিত ঈদুল আযহা হিংসা-বিদ্বেষ, লোভ-ক্রোধকে পরিহার করে সমাজে শান্তি ও সম্প্রীতি প্রতিষ্ঠায় আত্মনিবেদিত হতে আমাদের উদ্বুদ্ধ করে। কোরবানীর যে মূল শিক্ষা তা আমরা যদি নিজ জীবনে প্রতিফলিত করে মানব কল্যাণে ব্রতী হই, তাহলে আমরা নিশ্চয়ই মহান আল্লাহ রাব্বুল আল আমিনের সন্তুষ্টি ও নৈকট্য লাভ করতে পারবো। বিশ্বাসী হিসেবে সে চেষ্টায় নিবেদিত থাকা প্রতিটি মুসলমানের কর্তব্য।

কোরবানী ঈদ বিশ্ববাসী মুসলমানদের সবচেয়ে বড় দুটো ধর্মীয় উৎসবের দ্বিতীয়টি। উৎসব সকল ভেদরেখা অতিক্রম করে মানুষকে পারস্পরিক শুভেচ্ছাবোধে উদ্বুদ্ধ করে। মানুষের মধ্যে সৃষ্টি হয় ভ্রাতৃত্বের নিবিড় বন্ধন। সকল দ্বেষ, পরশ্রীকাতরতা, প্রতিহিংসার বিষকে দুরীভুত করে সম্প্রীতির এক স্বর্গীয় অনুভুতি মানুষের মধ্যে জেগে ওঠে।

ঈদের আনন্দের দিনে কেউ যাতে অভুক্ত না থাকে- সেদিকে আমাদের সবাইকে খেয়াল রাখতে হবে। ঈদের আনন্দের উৎসব ভাগ করে নিতে হবে এক কাতারে সবাইকে ।

ঈদুল আযহা সবার জীবনে বয়ে আনুক সুখ-শান্তি ও সমৃদ্ধি, সমাজে সৃষ্টি হোক সম্প্রীতি ও সৌহার্দ্যের মেলবন্ধন, মহান আল্লাহ তায়ালার দরবারে এই প্রার্থনা জানাই।

শুভেচ্ছান্তে..
মোঃ মুকুল হোসেন
পেশা:- গণমাধ্যম কর্মী ও মানবাধিকার কর্মী।

error: Content is protected !!