শনিবার, ১৩ জুলাই, ২০২৪, ২৯ আষাঢ়, ১৪৩১
Live TV
সর্বশেষ

মুরাদনগর থানা ছিনতাইকৃত টাকা উদ্ধারপূর্বক ছিনতাই কাজে ব্যবহৃত মোটরসাইকেলসহ পুলিশ পরিচয়ে ছিনতাইকারী চক্রের মূল হোতা গ্রেফতার।

দৈনিক দ্বীনের আলোঃ
১৪ জুন, ২০২৪, ১২:২৩ অপরাহ্ণ | 34
মুরাদনগর থানা ছিনতাইকৃত টাকা উদ্ধারপূর্বক ছিনতাই কাজে ব্যবহৃত মোটরসাইকেলসহ পুলিশ পরিচয়ে ছিনতাইকারী চক্রের মূল হোতা গ্রেফতার।
১৪ জুন, ২০২৪, ১২:২৩ অপরাহ্ণ | 34

মো লুৎফুর রহমান রাকিব কুমিল্লা জেলা প্রতিনিধি

গত ০৫/০৬/২০২৪খ্রিঃ তারিখ রাত অনুমান ০১:৪০ ঘটিকায় সঞ্জিত চন্দ্র সরকার পিকআপ গাড়ি করে মাছ নিয়ে যাওয়ার সময় মুরাদনগর থানাধীন মুরাদনগর বাজারের আল্লাহ চত্ত্বর সিএনজি স্টেশনে আসার পর অজ্ঞাতনামা ০১ জন মোটরসাইকেল যোগে এসে মাছের গাড়িকে সিগন্যাল দিয়ে গাড়িতে অবৈধ মাল আছে বলে জিজ্ঞাসা করে এবং নিজেকে আইনের লোক বলে পরিচয় দেয়। পিকআপটি দাঁড় করানোর সাথে সাথে অজ্ঞাতনামা লোক মোটরসাইকেল ও প্রাইভেকার নিয়ে পিকআপের পাশে এসে দাঁড়ায় এবং পিকআপ চেক করতে শুরু করে। এমন সময় অন্য ০১জন অজ্ঞাতনামা লোক পিকআপ গাড়ির ড্রাইভার মোঃ সোহেল এর পরিহিত প্যান্টের বাম পকেট থেকে ১ লক্ষ ২ হাজার টাকা ছিনিয়ে নিলে বিষয়টি সন্দেহ হলে সাথে সাথে আসামীদেরকে চ্যালেঞ্জ করলে অজ্ঞাতনামা আসামীরা তাৎক্ষণিক মোটরসাইকেল ও প্রাইভেটকার যোগে পালিয়ে যায়। পরবর্তীতে সঞ্জিত চন্দ্র সরকার থানায় এসে অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে একটি লিখিত এজাহার দায়ের করেন। ফলে থানায় মামলা নং ০২/৮২ তাং ০৬/০৬/২৪ ধারা ৩৯২ পেনাল কোড রুজু হয়।

উক্ত ঘটনার সংবাদ প্রাপ্তির সাথে সাথে মুরাদনগর থানা পুলিশের একটি চৌকস টিম লুষ্ঠিত টাকা ও ঘটনায় জড়িত আসামীদের গ্রেফতারের লক্ষে বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে। উক্ত অভিযান পরিচালনা কালে তথ্য প্রযুক্তি ও স্থানীয় সোর্সের সহায়তায় গত-১২/০৬/২০২৪খ্রিঃ তারিখ ০১:১০ ঘটিকায় মুরাদনগর থানাধীন নিমাইকান্দি গ্রামের মাসুদ এর বিল্ডিংয়ের সামনে পৌঁছালে পুলিশ দেখতে পেয়ে দৌঁড়ে পালানোর চেষ্টা কালে আসামী ১। মোঃ নাজমুল হাসান লিটন (২৬), পিতা-মোঃ ওমর আলী, মাতা-মোসাঃ রহিমা খাতুন, সাং-মুরাদনগর মধ্যপাড়া, ১৩নং মুরাদনগর সদর ইউনিয়ন, থানা-মুরাদনগর, জেলা-কুমিল্লাকে আটক করা হয় এবং অপর এক অজ্ঞাতনামা ব্যক্তির হাতে থাকা ১৫ পিস ইয়াবা ফেলে দৌঁড়ে পালিয়ে যেতে সক্ষম হয়। গ্রেফতারকৃত আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদকালে তার অপর এক সহযোগীর সহায়তায় উক্ত ছিনতাইয়ের কথা স্বীকার করে এবং তার দেখানো স্থান হতে ছিনতাইকাজে ব্যবহৃত রেজিস্ট্রেশন ও নম্বরবিহীন একটি কালো রংয়ের ১৫০ সিসি পালসার মোটরসাইকেল এবং লুণ্ঠিত ১ লক্ষ ২ হাজার টাকা উদ্ধারপূর্বক জব্দ করা হয়। ঘটনায় জড়িত অন্যান্য আসামীদেরকে গ্রেফতারের জন্য ও ঘটনায় ব্যবহৃত গাড়ী উদ্ধারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

উক্ত ঘটনায় পৃথকভাবে মুরাদনগর থানার মামলা নং-৭, তারিখ-১৩/০৬/২০২৪খ্রিঃ, ধারা-২০১৮ সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬(১) টেবিল এর ১০ (ক) রুজু করা হয়।

আসামী মোঃ নাজমুল হাসান (২৭)-এর পিসি-পিআর
১। মুরাদনগর থানার এফআইআর নং-৩৯, তারিখ- ২৮/০৩/২০১৩ইং, ধারা- ৩/৪ ১৯০৮ সালের বিস্ফোরক দ্রব্য আইন; তৎসহ ১৪৩/৩২৩/৪২৭ পেনাল কোড-১৮৬০।
২। মুরাদনগর থানার এফআইআর নং-২৮, তারিখ- ২৫/০৩/২০১২ইং; ধারা- ৯(৩) ২০০০ সালের নারী ও শিশু
নির্যাতন দমন আইন সংশোধনী ২০০৩:
৩। মুরাদনগর থানার এফআইআর নং-৩/২১৭, তারিখ- ০৮/০৯/২০১৯ইং,ধারা-১৪৩/৪৪৭/৩২৩/৩২৬/৩৫৪/৩০৭/৪২৭/৩৭৯/৫০৬ পেনাল কোড-১৮৬০।
৪। মুরাদনগর থানার এফআইআর নং-১৮/২৫৮, তারিখ- ৩০/১২/২০১৬, ধারা- ৭/৯(৪) (খ)/৩০ ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধনী ২০০৩:
৫। মুরাদনগর থানার এফআইআর নং-২/৫৮, তারিখ- ০৮/০৪/২০১৮ইং, ধারা-১৪৩/৩৪১/৩২৩/৩৭৯/৫০৬ পেনাল কোড-১৮৬০;
৬। মুরাদনগর থানার এফআইআর নং-২/১৯২, তারিখ- ০২/০৮/২০১৭ইং, ধারা-১৪৩/৪৪৭/৪৪৮/৩২৩/ ৩০৭/৩৭৯/৫০৬ পেনাল কোড-১৮৬০:
৭। মুরাদনগর থানার এফআইআর নং-২২/৩০১, তারিখ- ২০/০৯/২০১৪ইং,ধারা-১৪৩/৩৪১/৩২৩/৩২৪/৩০৭/৩৭৯/৫০৬/১০৯ পেনাল কোড-১৮৬০;
৮।মুরাদনগর থানার এফআইআর নং-৪/৩৬, তারিখ- ০৫/০৩/২০২০ইং, ধারা- ১১(গ)/৩০ ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধনী ২০০৩:
৯। মুরাদনগর থানার এফআইআর নং-১২/২২৬, তারিখ- ১৮/০৯/২০১৯ইং, ধারা-১৪৩/৪৪৭/৪৪৮/৩২৩/৩৭৯/৩৫৪/৪২৭/৫০৬ পেনাল কোড-১৮৬০: ১০। মুরাদনগর থানার এফআইআর নং-২৩/১৪৯, তারিখ- ২৬/০৭/২০২০ইং, ধারা- ৩৪১/৩২৩/৩৪২/ ৩৮৬/৫০৬ পেনাল কোড-১৮৬০:
১১। মুরাদনগর থানার এফআইআর নং-১৮, তারিখ- ২৭/০৫/২০২৩ইং, ধারা- ৩৪১/৩২৩/৩২৪/৩২৫/ ৩২৬/৩০৭/৩৭৯/৩৮৫/৩৮৭/৩৪ পেনাল কোড

error: Content is protected !!